সপ্তাহে কমপক্ষে ৩-৫ দিন ১ ঘন্টা হাটুন/দৌড়ান, প্রতিদিন কমপক্ষে ৩-৪ লিটার পানি পান করুন।

About

আমাদের উদ্দেশ্য টিম ওয়ার্কের মাধ্যমে সঠিক তথ্য দিয়ে সবাইকে স্বাস্থ্য সচেতন করে তোলার চেষ্টা করা এবং বাড়তি ওজন কমিয়ে ফেলতে অনুপ্রাণিত করা। আমরা বিশ্বাস করি একজন মানুষকে স্বাস্থ্য সচেতন করে তোলা মানে এর পাশাপাশি তার পরিবারকেও স্বাস্থ্য সচেতন করে তোলা। এভাবে আমরা একদিন দেশের সব পরিবারে সুস্বাস্থ্যের বার্তা পৌঁছে দিতে পারব।

শর্ত ও নীতিমালা

১/ প্রথম ও প্রধান শর্ত এখানে ব্যক্তি স্বার্থের উর্ধ্বে এসে সবাইকে সহযোগিতা করা। কোন স্বার্থ কিংবা জনপ্রিয়তার উদ্দেশ্যে অথবা বাণিজ্যিকভাবে ব্যবহার করার জন্য এই ওয়েবসাইট নয়।

২/ আমাদের মূল পরিকল্পনার বিষয়বস্তু “হেলদি ডায়েট এবং এক্সারসাইজ” তাই এইখানে ওজন কমানোর কোনো শর্টকাট রাস্তা আপনি পাবেন না।

৩/ জনপ্রতি সবাইকে কাস্টমাইজড ডায়েট চার্ট সরবরাহ করার ক্ষেত্রে আমরা অপরাগ। দেশে অনেক বিশেষজ্ঞ ডায়টেশিয়ান আছেন। এই গ্রুপকে, গ্রুপের পেইজ কিংবা ওয়েবসাইট কে, তাদের বিকল্প ভেবে থাকলে ভুল করবেন। আমরা একটা নির্দিষ্ট লেবেল পর্যন্ত আপনাকে সাহায্য করতে পারব মাত্র। ওজন বাড়ার কারণ যদি কোন সেনসিটিভ রোগ হয়ে থাকে, মনে সংশয় নিয়ে এই গ্রুপের লেখা ফলো না করে সরাসরি বিশেষজ্ঞ ডায়টেশিয়ান দেখানোই আপনার জন্য সমীচীন হবে।

৪/ এখানে ওজন বা ফিটনেস রিলেটেড কোন ব্যক্তির বা পণ্যের বাণিজ্যিক প্রচারণা করা হবে না।

৫/ আমরা বিশ্বাস করি কেউই সবজান্তা নয়। সবার জানার সীমাবদ্ধতা আছে। জানার কোন শেষ নেই। তাই আমরা “নিজে জানি, অন্যকে জানাই” এই কথা মানি। গ্রুপের প্রতিটি লেখা সবসময় সবার জন্য অকাট্য সত্য নাও হতে পারে। যেকোন তথ্য জানার পর প্রয়োজনীয় যাচাই বাছাই করে নেয়া আপনার দায়িত্ব। আপনার শারীরিক অবস্থা বুঝে আপনাকে সিদ্ধান্ত নিতে হবে আপনার কি করা উচিত আর কি করা উচিৎ নয়। কেউ মানুসিক, শারীরিকভাবে ক্ষতিগ্রস্ত হলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোনভাবেই এর দায়ভার বহন করবে না।

৬/ সব চার্ট সবার জন্য নয়। একই চার্ট অন্যের জন্য ফলপ্রসূ হলেও আপনার জন্য তা নাও হতে পারে।
তাই জেনে বুঝে শুনে নিজ দায়িত্বে বিশেষায়িত ডায়েট চার্ট ফলো করুন।

৭/ শরীর খুবই মূল্যবান সম্পদ। তাই অনুরোধ থাকবে ভালমত জেনে বুঝে শুনে তারপর নিজের শরীরের উপর এক্সপেরিমেন্ট চালাবেন। কম ক্যালরির চার্ট ফলো করতে সাবধানতা অবলম্বন করুন। হিতে বিপরীত হলে আমাদের পক্ষ থেকে দুঃখপ্রকাশ করা ছাড়া কিছু করার থাকবে না।

৮/ ওজন কমানোর জন্য সোনাপাতা, বিভিন্ন ট্যাবলেট, বেল্ট বা অলৌকিক কিছুতে আমরা বিশ্বাসী নই। হেলদি ডায়েট চার্ট এবং এর পাশাপাশি এক্সারসাইজ করে ওজন কমানোতে বিশ্বাসী।

৯/ ডায়েট রিলেটেড বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়, রিপোর্ট, আলোচনা, অসংখ্য প্রশ্নের উত্তর ওয়েবসাইটে দেয়া আছে। অনেক প্রয়োজনীয় লিঙ্কও দেয়া আছে। সেগুলো পড়ে নিন। যদি কোথাও প্রশ্নের উত্তর পাওয়া না যায় তাহলে গ্রুপের পেইজে ইনবক্স করুন।


পেইজের লিংকঃ চলুন নিজের নামের পাশ থেকে মটু/মুটকি উপাধি মুছে ফেলি
গ্রুপ লিংকঃ চলুন নিজের নামের পাশ থেকে মটু/মুটকি উপাধি মুছে ফেলি


১০/ সুস্বাস্থ্য রক্ষায় বা ওজন কমাতে এই ওয়েবসাইটের সর্বোচ্চ ব্যবহার আপনি করতে পারবেন। তবে উল্লেখিত সব নিয়মাবলী মেনেই।

[ বি.দ্র – নীতিমালায় যে কোন সময়ে যে কোন ধরণের পরিবর্তন, পরিমার্জন মটু গ্রুপ কর্তৃপক্ষ করার অধিকার রাখেন। ]

0 Shares
Tweet
Share
Share
Pin