সপ্তাহে কমপক্ষে ৩-৫ দিন ১ ঘন্টা হাটুন/দৌড়ান, প্রতিদিন কমপক্ষে ৩-৪ লিটার পানি পান করুন।

Baishali Rahman

Last Updated on June 29, 2017 by Motu Group Team

যারা ওজন কমানোর মোটিভেশন হারাচ্ছেন আর যারা সময়ের অভাবে ওয়েট লুজ মিশনে নামতে পারছেন না বিশেষত তাদের প্রতি:

আমার ব্যক্তিগত অভিমত হচ্ছে, ওজন কমানোর ক্ষেত্রে “আমার সময় নাই, আমি ব্যস্ত” এটা আসলে কোনো অজুহাত না। প্রত্যেকটা মানুষেরই দিন হয় ২৪ ঘন্টায়। কেউ সেই ২৪ ঘন্টার মধ্যে ২৪ ঘন্টাই প্রোপারলি ইউটিলাইজ করে, কেউ করে ১২ ঘন্টা, কেউ বা আবার এক ঘন্টাও না। মূল ব্যাপারটা হচ্ছে প্রায়োরিটি। আপনি যদি একবার ওজন কমানো ব্যাপারটাকে জীবনের প্রধান প্রায়োরিটি হিসেবে সেট করে ফেলতে পারেন, তবে দেখবেন, ঠিকই দিনের ২৪ ঘন্টা হতে অন্তত দু ঘন্টা আপনি এই কাজের পেছনে ব্যয় করতে পারছেন।

আমি একটা সাধারণ মানুষ। আমারও দিন হয় ২৪ ঘন্টায়। আমাকে দিনে ৮ ঘন্টা অফিসে কাজ করতে হয়, সংসারের কাজকর্ম, রান্না বান্না করতে হয়, বাচ্চাকে খাওয়ানো, পরিস্কার রাখা, ওর সাথে খেলা, এসব করতে হয়, আইএলটস্, জিআরই এর জন্য পড়াশোনা করা, ইউনিগুলোতে এপ্লাই করে ফান্ডিং যোগাড় এসবও করতে হয়েছে। এর মধ্যেও যদি আমি ওজন কমানোর জন্য দিনে ২ঘন্টা সময় বের করে আনতে পারি, তবে আপনি কেন নয়? এই গ্রুপটা অত্যন্ত চমৎকার একটা গ্রুপ, গ্রুপের পোস্টগুলো পড়ুন, ওজন কমানোর কার্যকর উপায়গুলো জানুন, ওজন কমানোকে জীবনের মূল প্রায়োরিটিগুলোর একটা হিসেবে সেট করুন, আর কখনোই মোটিভেশন হারাবেন না। 🙂

এক বছর আগের আর এক বছর পরের আমি।

আমাদের উদ্দেশ্য টিম ওয়ার্কের মাধ্যমে সঠিক তথ্য দিয়ে সবাইকে স্বাস্থ্য সচেতন করে তোলার চেষ্টা করা এবং বাড়তি ওজন কমিয়ে ফেলতে অনুপ্রাণিত করা। আমরা বিশ্বাস করি একজন মানুষকে স্বাস্থ্য সচেতন করে তোলা মানে এর পাশাপাশি তার পরিবারকেও স্বাস্থ্য সচেতন করে তোলা। এভাবে আমরা একদিন দেশের সব পরিবারে সুস্বাস্থ্যের বার্তা পৌঁছে দিতে পারব।

Leave a comment

Leave a Comment

0 Shares
Tweet
Share
Share
Pin