সপ্তাহে কমপক্ষে ৩-৫ দিন ১ ঘন্টা হাটুন/দৌড়ান, প্রতিদিন কমপক্ষে ৩-৪ লিটার পানি পান করুন।

যারা ডায়েট করছেন/করবেন ভাবছেন তাদের জন্য দুইটি কথা

Last Updated on June 20, 2017 by Motu Group Team

যারা ডায়েট করছেন/করবেন ভাবছেন তাদের জন্য দুইটি কথা। প্রথমত, আপনার কোন শারিরীক সমস্যা (যেমন- থাইরয়েড সমস্যা, pcos, ডায়েবেটিস, হাই প্রেশার) থাকলে সরাসরি একজন ডাক্তার বা পুষ্টিবিদের পরামর্শ নিয়েই তবে ডায়েটিং শুরু করবেন। গুগল করে রাতারাতি ডায়েটিশিয়ান বনে যাওয়া কার ও ফর্মুলা শুরু করবেন না।
দ্বিতীয়ত, সব ফর্মুলা সবার উপর কাজ করে না। অনেকের উপর কিটো ডায়েট কাজ করেনা, অনেকের ইন্টারমিটিং ফাস্টিং এ গ্যাস্ট্রিক এর সমস্যা হয়। আমরা শুধু সফলতা টাকেই দেখি এবং হাইলাইটস করি। ব্যর্থতা নিয়ে কারও মাথা ঘামানি নাই। শুধু ইউটিউব এ কিটো ডায়েট বা ইন্টারমিটেন্ট ফাস্টিং এর ব্যর্থতার এবং কুফলের উপর হাজারখানেকের উপর ভিডিও আছে। সুতরাং যা করবেন ভেবে চিন্তে করবেন। কারও কথার উপর কাজ না করে, নিজে বুঝুন, বুঝে নিজের মত কাজ করুন। যা করবেন ভেবে শুনে বুঝে করবেন। ধন্যবাদ।

আমাদের উদ্দেশ্য টিম ওয়ার্কের মাধ্যমে সঠিক তথ্য দিয়ে সবাইকে স্বাস্থ্য সচেতন করে তোলার চেষ্টা করা এবং বাড়তি ওজন কমিয়ে ফেলতে অনুপ্রাণিত করা। আমরা বিশ্বাস করি একজন মানুষকে স্বাস্থ্য সচেতন করে তোলা মানে এর পাশাপাশি তার পরিবারকেও স্বাস্থ্য সচেতন করে তোলা। এভাবে আমরা একদিন দেশের সব পরিবারে সুস্বাস্থ্যের বার্তা পৌঁছে দিতে পারব।

Leave a comment

0 Shares
Tweet
Share
Share
Pin