সপ্তাহে কমপক্ষে ৩-৫ দিন ১ ঘন্টা হাটুন/দৌড়ান, প্রতিদিন কমপক্ষে ৩-৪ লিটার পানি পান করুন।

ওটস চকলেট ব্রাউনি

Last Updated on July 29, 2017 by Motu Group Team

U see everybody is eating sweet jalebi , bundia , misti 😟and u feel sad .😞😟 Imaging something sweet is coming to your mouth and u feel the taste.🙁☹️ So don’t worry,😉 go to ur kitchen and make ur own healthy sweet dish – oats chocolate brownie . 😉😋calorie ? 🙄Don’t worry just 1 slice is of 37 calorie,🤗☺️😍 eat and eat !😜🤤 who hell did tell u “don’t eat” ? 😉😜😛
ওটস চকলেট ব্রাউনি
উপকরণ –
ওটস – ১/২ কাপ
সুগার ফ্রি চিনি – ১/২ কাপ
ককো পাউডার – ১/২ কাপ
ডিম – ১ টি
বেকিং পাউডার – ১ চা চামচ
লবণ – ১ চিমটি
টকদই – ৩/৪ কাপ
লো ফ্যাট দুধ – ১/৪ কাপ
আপেল সস – ১/৩ কাপ
প্রনালি –
প্রথমে লিকুইড উপাদান গুলো একসাথে করুন – দই , আপেল সস , দুধ , ডিম মিক্স করে নিন । এবার ব্লেন্ডারে শুকনো উপাদান – বেকিং পাউডার , ওটস , চিনি , ককো পাউডার সব ব্লেন্ড করে নিন যেন মিহি হয়ে আসে । এবার লিকুইডে শুকনো উপাদান গুলো মিক্স করে নিন এবার এক চিমটি লবণ এড করুন আবার সব মিক্স করে নিন । কেক প্যানে তেল বা বাটার ব্রাশ করে ঢেলে দিন । ওভেনে ১৮০ ডিগ্রি সেলসিয়াসে ২৫/৩০ মিন বেক করুন । হয়ে আসলে তুথপিক ঢুকিয়ে চেক করে নিন ।
আপেল সস বানানোর পদ্ধতি – যে কোন আপেল নিন কোষা ছাড়িয়ে কুচি করে নিন । আমি একটা আপেল দিয়ে করেছি তাই সে পরিমাণ টা দিলাম – ১ টা আপেল কুচি , ১/৪ কাপ পানি , ১/৪ চা চামচ দারচিনি গুঁড়া , ১ চা চামচ চিনি সব দিয়ে চুলায় দিন । আপেল নরম হয়ে পানি শুকিয়ে আসলে নামিয়ে ব্লেন্ড বা কাঁটা চামচ দিয়ে পেস্ট বানিয়ে নিন । আপেল সস রেডি । এটা যে কোন সুইট বেকিং করার সময় ইউজ করা যাবে । এমন কি ব্রেড দিয়েও খাওয়া যাবে ।

আমাদের উদ্দেশ্য টিম ওয়ার্কের মাধ্যমে সঠিক তথ্য দিয়ে সবাইকে স্বাস্থ্য সচেতন করে তোলার চেষ্টা করা এবং বাড়তি ওজন কমিয়ে ফেলতে অনুপ্রাণিত করা। আমরা বিশ্বাস করি একজন মানুষকে স্বাস্থ্য সচেতন করে তোলা মানে এর পাশাপাশি তার পরিবারকেও স্বাস্থ্য সচেতন করে তোলা। এভাবে আমরা একদিন দেশের সব পরিবারে সুস্বাস্থ্যের বার্তা পৌঁছে দিতে পারব।

Leave a comment

0 Shares
Tweet
Share
Share
Pin