সপ্তাহে কমপক্ষে ৩-৫ দিন ১ ঘন্টা হাটুন/দৌড়ান, প্রতিদিন কমপক্ষে ৩-৪ লিটার পানি পান করুন।

এই রমজানে ট্রাই করে দেখুন মজাদার ফল ভাতের সালাদ

Last Updated on April 24, 2021 by Motu Group Team

অনেকে আছেন যারা ইফতার বা সেহেরীতে ভাত টা প্রেফার করেন । আর ভাত দিয়ে সালাদ করে এত হাবি-জাব না খেয়ে একটা সালাদ খেয়ে পেট ফুল করা যায় তাহলে মন্দ কি ? 😉 এই রমজানে ট্রাই করে দেখুন মজাদার ফল ভাতের সালাদ । একতো ভাত সাথে নানা ফ্রুট মিক্স আর দই । সারাদিন দুর্বল লাগবে না এবং ডিহাইড্রেশন ও হবে না । 😊
সৌদিতে যখন প্রচুর গরম পড়ে আমি সাদাল টা রাখি পেট ঠাণ্ডা থাকে আর ভরপুর থাকে অনেক্ষন । ভাতের পরিমাণ টা যে যার মতো কম বেশী করে নিলেই চলবে । 😊
মজাদার ফল ভাতের সালাদ
উপকরণ: আপেলের খোসা সহ ছোট কিউব ১ কাপ, আলুর ছোট কিউব সিদ্ধ আধা কাপ,(ইচ্ছা)
সুইটকর্ন (টিনের) আধা কাপ, ক্যাপসিকাম (সবুজ) ছোট কিউব আধা কাপ, টমেটো ছোট কিউব আধা কাপ, পেঁয়াজ কিউব ছোট ২ টেবিল-চামচ (ইচ্ছা), পুদিনাপাতা কুচি ২ টেবিল-চামচ, লাল মরিচ কুচি ২ টেবিল-চামচ, চিকন চালের ভাত ১ কাপ, পানি ঝরানো টকদই ২ কাপ, লেবুর রস ২ টেবিল-চামচ, লবণ, চিনি/মধু, গোলমরিচ স্বাদমতো।
প্রণালি: ওপরের সব উপকরণ একসঙ্গে মেখে বা ফ্রিজে রেখে ঠান্ডা ঠান্ডা পরিবেশন করুন লেটুস পাতা ও সেদ্ধ ডিম দিয়ে । কমলা দিলেও খেতে ভালো লাগবে।
নোট – যে পরিমাণ ভাত নিবেন সে অনুযায়ী ফ্রুট বা বাকি উপাদান গুলো এড করবেন ।

আমাদের উদ্দেশ্য টিম ওয়ার্কের মাধ্যমে সঠিক তথ্য দিয়ে সবাইকে স্বাস্থ্য সচেতন করে তোলার চেষ্টা করা এবং বাড়তি ওজন কমিয়ে ফেলতে অনুপ্রাণিত করা। আমরা বিশ্বাস করি একজন মানুষকে স্বাস্থ্য সচেতন করে তোলা মানে এর পাশাপাশি তার পরিবারকেও স্বাস্থ্য সচেতন করে তোলা। এভাবে আমরা একদিন দেশের সব পরিবারে সুস্বাস্থ্যের বার্তা পৌঁছে দিতে পারব।

Leave a comment

0 Shares
Tweet
Share
Share
Pin