সপ্তাহে কমপক্ষে ৩-৫ দিন ১ ঘন্টা হাটুন/দৌড়ান, প্রতিদিন কমপক্ষে ৩-৪ লিটার পানি পান করুন।

আফসান আরা নিশি

Last Updated on April 29, 2021 by Motu Group Team

২০ বছর বয়সে আন্টি ছিলাম।
২১ বছর বয়সে আপু হলাম :3

_________________________

৯২ থেকে ৮২ তে আসলাম ২০১৫ তে। তারপর আবার ডায়েট ছেড়ে দিই।

২০১৬’র এপ্রিল/মার্চের দিকে ফ্রেন্ড Rana এর আপুকে একজন পুষ্টিবিদ যে ডায়েট চার্ট দিল ওটা ফলো করে ৭৫ এ আসলাম। কতদিনে তা মনে নেই ঠিক। উনার আর আমার ওজন, উচ্চতা সব কিছুই মিল ছিল। তাই ওটা ফলো করেছিলাম। শুরুটা সঠিক ভাবে অনেকটা তোমার কারনেই করতে পেরেছিলাম । ( একটু পর আবারো ব্লক খাবা :p )

তারপর পেলাম Ratul ভাইয়ার ডায়েট চার্ট। ভাইয়ার ডায়েট চার্ট ফলো করে ৬৪ তে আসলাম। ভাইয়া আপনার জন্য ভালবাসা,সম্মান কতগুলো জমেছে মনে তা প্রকাশ করার মত না ^_^ !

ভাইয়ার ডায়েট চার্ট অনেকদিন ফলো করতে থাকাতে ওজন আর কমছিল না। তাই জিএম ডায়েট করা শুরু করলাম, সাথে রাতুল ভাইয়ার নতুন ডায়েট চার্টের জন্য অপেক্ষা! জিএম ডায়েটে ওজন এসে গেল ৬১.৫ এ।

এখন ওজন ৬১ 🙂 । আমাকে আরো কমাতে ৬ কেজি। এই ছয় কেজি আমার ইয়া মোটা পেটেই জমে আছে হয়তো :/ !

আমি খুব বেশি অলস, আমি খুব বেশি ডিপ্রেশনে ভুগি নানান কারনে তাই ঈদের পরে অনেকদিন ভাল ভাবে হাটিনি,এক্সারসাইজ করিনি,ডায়েট করিনি। নইলে আরো অনেকটা ওজন কমতো। :3

গ্রুপের প্রত্যেকটা মেম্বার, রাতুল ভাইয়া, এমন একটা জীবন বাঁচানোর গ্রুপের মালিক ক্যাথি আপু, আর রানা, এই মানুষগুলোর জন্য ভালবাসা ভালবাসা আর ভালবাসা :* :* :* <3 <3 <3 ( বন্ধু,আপু এবং ভাইয়া হিসেবে :3 )! <3 ক্যাথি আপু, রক্ত দানের গ্রুপের চেয়েও দামী আপনার গ্রুপ। রক্তের গ্রুপ জীবন বাঁচায়। কিন্তু বাঁচার মত বাঁচতে না পারলে বেঁচে থাকার কোন মানে হয়না। বাঁচার মত বাঁচতে শেখায় আপনার গ্রুপ 🙂 ! অনেকবার ওজন কমানো শুরু করেছিলাম। কিন্তু এতদূর আসতে আগে কখনোই পারিনি। সবই গ্রুপের অবদান! <3 গ্রুপের #পেঁচী_পেত্নী নামক মেয়েটার যেতে হবে আরো কিছুদূর। :3 দোয়া করবেন। মেয়েটি এখনো কিন্তু অন্নেক মুটি :3 । (বি:দ্র: ডায়েট চার্ট শেয়ার করা পুষ্টিবিদদের এবং আমাদের প্রাণের পুষ্টিবিদ রাতুল ভাইয়ার মানা। কারন সবার একই ডায়েটে ওজন কমেনা। ব্যাক্তিভেদে ডায়েট চার্ট ভিন্ন হয়। কারো জন্যে কিছু আশীর্বাদ হলেও ওটা অন্যের জন্য অবিশাপও হতে পারে। আমি চাইনা আমার ডায়েট চার্ট ফলো করে কারো ক্ষতি হোক 🙁 কিন্তু আমি ভাজা পোড়া,ফাস্টফুড, চুইং গাম,ক্যান্ডি, লজেন্স, চক্লেট,আইসক্রিম, ফুচকা, হেন তেন,কেক,ভাত, চিপ্স,কোল্ড ড্রিংক্স এসব জীবন থেকে কয়মাসের জন্য "নাজায়েজ / হারাম " করে দিয়েছি.... হুদাই বক্কর বক্কর গুপ্পুর গুপ্পুর খাওয়া বন্ধ করেছি। :3 )

আমাদের উদ্দেশ্য টিম ওয়ার্কের মাধ্যমে সঠিক তথ্য দিয়ে সবাইকে স্বাস্থ্য সচেতন করে তোলার চেষ্টা করা এবং বাড়তি ওজন কমিয়ে ফেলতে অনুপ্রাণিত করা। আমরা বিশ্বাস করি একজন মানুষকে স্বাস্থ্য সচেতন করে তোলা মানে এর পাশাপাশি তার পরিবারকেও স্বাস্থ্য সচেতন করে তোলা। এভাবে আমরা একদিন দেশের সব পরিবারে সুস্বাস্থ্যের বার্তা পৌঁছে দিতে পারব।

Leave a comment

Leave a Comment

0 Shares
Tweet
Share
Share
Pin